গায়ে হলুদের গহনার ডিজাইন ছবি এবং দাম | আর্টিফিশিয়াল ফুলের গহনা তৈরি

ডিসেম্বর মাস থেকে ফেব্রুয়ারি মাস এই তিন মাস বিয়ের সিজন থাকে।অনেকেরই গায়ে হলুদের গহনা,দাম সম্পর্কে তেমন ধারণা থাকেনা। আজকের লেখা থেকে গায়ে হলুদের গহনা সম্পর্কে ধারণা পাবেন।

কাচা ফুলের গহনা এবং আর্টিফিশিয়াল ফুল দিয়ে বানানো গহনা দুই ধরনের গহনা সেট নিয়েই এই পোস্টে তথ্য পেয়ে যাবেন।


আপনারা যেকোন ধরনের আর্টিফিশিয়াল গহনা পাবেন ReshmiZone পেজে। ইনবক্সে আপনার পছন্দের গহনার ছবি দিয়ে জেনে নিতে পারবেন দাম, ডেলিভারি চার্জ এবং অন্যান্য।


গায়ে হলুদে কাঁচা ফুলের গহনা

গায়ে হলুদে কাঁচা ফুলের গহনার চাহিদা সব সময় থাকে।আর কাঁচা ফুলের সৌন্দর্যই অন্য রকম।কাঁচা ফুল দেখলেই শান্তি লাগে।চোখ জুড়িয়ে যায়। কাঁচা ফুলের গহনা তে গাঁধা ফুল,লাল গোলাপ, হলুদ গোলাপ, বেলি ফুল,জারবেরা ফুল বেশি ব্যবহার হয়।বর্তমানে বাজারে বিভিন্ন ধরনের আরো অনেক ফুল রয়েছে যা দিয়ে খুব সুন্দর সুন্দর ফুলের গহনা তৈরি করা হয়।কাঁচা ফুল দিয়ে মাথার টায়রা, টিকলি,গলার মালা,দুল,কোমর বিছা, চুড়ি তৈরি করা হয়।

কাঁচা ফুলের গহনা কোথায়, কিভাবে পাবেন

কাঁচা ফুলের গহনা আপনারা বাসায় বসেই তৈরি করে নিতে পারেন তাতে খরচ কম পরবে।আপনার পছন্দ মতো বিভিন্ন ধরনের কাঁচা ফুল কিনে নিয়ে আপনার পছন্দ মতো যে ধরনের গহনা দরকার বা পছন্দ তা বানিয়ে নিতে পারেন।

আর যদি হাতে সময় কম থাকে বা বানাতে না বোঝেন না পারেন তাহলে ফুলের দোকানের দোকানদার কে বললেই তারা আপনার পছন্দ মতো ডিজাইন করে বানিয়ে দিবে।এর জন্য তারা ফুলের দাম সহ তাদের মজুরি নিবে।




আর্টিফিশিয়াল ফুলের গহনার ছবি

আর্টিফিশিয়াল ফুলের গহনা

আর্টিফিশিয়াল ফুলের গহনা

আর্টিফিশিয়াল ফুলের গহনা

আর্টিফিশিয়াল ফুলের গহনা
ফুলের হেয়ার ব্যান্ড

কাঁচা ফুলের গহনার দাম

এক এক ফুলের দাম এক এক রকম।তাই আপনি কি ধরনের ফুল দিয়ে গহনা তৈরি করবেন তার উপর গহনার দাম নির্ধারন হবে।গাঁধা ফুলের গহনার দাম একটু কম হবে।গাঁধার সাথে গোলাপ দিয়ে গহনা তৈরি করলেও বাজেটের ভিতর গহনা হয়ে যাবে তবে বেলি,গাজরা,জারবেরা ফুল দিয়ে গহনা তৈরিতে খরচ একটু বেশি হবে।

ফুল সেট কাঁচা ফুলের ব্রাইডাল গহনার দাম হবে ৭০০-১২০০ টাকা।

কাঁচা ফুলের গহনার সুবিধা, গহনা কেনার সময় কি কি বিষয় খেয়াল রাখবেন?

কাঁচা ফুলের গহনা কেনার সময় কিছু বিষয় অবশ্যই খেয়াল রাখতে হবে তানালে আপনার ঠকার সম্ভাবনা থাকবে।কাঁচা ফুলের গহনা নিজে তৈরি করলে চেষ্টা করবেন তাজা ফুল বাছাই করে কিনতে।আর আপনি যদি গহনা বানতে এক্সপার্ট না থাকেন তাহলে অবশ্যই সাবধানে গহনা বানাবেন।ফুল কিনে রেখে দিবেন না।

ফুল কিনে বাসায় এসেই গহনা বানিয়ে নিবেন কারণ যেহেতু এটা তাজা ফুল বেশি সময় বাতাসে থাকলে নেতিয়ে যাবে।আর অনুষ্ঠানের কয়েক ঘন্টা আগে গহনা তৈরি করবেন।একদিন আগে তেরি করলে গহনা নষ্ট হয়ে যাবে।

আর যদি কাঁচা ফুলের গহনা কিনে নিয়ে আসেন তাহলে গহনা গুলো কনে সাজানোর আগ মুহূর্তে নিয়ে আসবেন।তাহলে গহনা গুলো তাজা থাকবে।

আর তাজা ফুলের গহনা গুলো বেশি ধরা যাবে না।সবাই যদি গহনা ধরাধরি করে তাহলে গহনা গুলো নষ্ট হয়ে যাবে।

আর তাজা ফুল ব্যবহার করার আগে অবশ্যই সতর্কতার সাথে ব্যবহার করবেন।।তাজা ফুলে পোকা মাকর থাকার সম্ভবনা থাকে।


এবার আসি আর্টিফিশিয়াল ফুলের গহনা নিয়ে। আগে গায়ে হলুদের অনুষ্ঠানে কাঁচা ফুলের গহনার চাহিদা থাকলেও এখন কাঁচা ফুলের গহনার পাশাপাশি আর্টিফিশিয়াল ফুলের গহনার চাহিদাও অনেক বেশি।

আর্টিফিশিয়াল গহনা এখন অনেক বেশি জনপ্রিয়।কেবল হলুদের অনুষ্ঠানে না বিভিন্ন অনুষ্ঠানেও এখন আর্টিফরশিয়াল ফুলের গহনা মেয়েরা পছন্দ করে।

আর্টিফিশিয়াল গহনা বিভিন্ন ধরনের বিভিন্ন রঙের হয়।ড্রেস,শাড়ির সাথে ম্যাচিং করে গহনা বানিয়ে নেওয়া যায়।

আগে গায় হলুদ মানেই ছিলো হলুদ শাড়ি।কিন্তু এখন আর গায়ে হলুদের শাড়ি হলুদ কালার পর্যন্ত নেই।বিভিন্ন রঙ বেরঙের শাড়ি ব্যবহার করা হয়। আর এই বিভিন্ন কালারের সাথে ম্যাচিং করে আর্টিফিশিয়ালের গহনা পাওয়া যায় যার জন্য এর চাহিদা দিন দিন বেড়েই যাচ্ছে।

আর্টিফিশিয়াল ফুল দিয়ে অনেক ধরনের গহনা তৈরি করা যায়। শাড়ির সাথে শীতা হার থেকে শুরু করে পায়ের নুপুর পর্যন্ত তৈরি করা যায়।

আর্টিফিশিয়াল ফুলের সুবিধা

  1. আর্টিফিশিয়াল ফুলের গহনা সহজে নষ্ট হয়না।
  2. এই গহনা কয়েকবার ব্যবহার করা যায়।
  3. পছন্দ মতো ডিজাইন করে বড়,ছোট সাইজ করে বানিয়ে নেওয়া যায়।
  4. সব ধরনের কালারের ফুল দিয়ে গহনা তৈরি করা যায়।
  5. এই ফুলের গহনা শুকানো,নষ্ট বা পঁচে যাবার ভয় নেই।
  6. আর্টিফেশিয়াল ফুল দিয়ে সব ধরনের গহনা সহজেই পাওয়া যায়।

আর্টিফিশিয়াল গহনার বিস্তারিত পরিচয়

আর্টিফিশিয়াল ফুল দিয়ে মাথার টিকলি থেকে পায়ের নুপুর বা পায়েল পর্যন্ত সব বানিয়ে নেওয়া যায়। আর্টিফেশিয়াল ফুল দিয়ে যে সব গহনা তৈরি করা যায় বা কিনতে পাওয়া যায়।

চুলের জন্য আর্টিফিশিয়াল ফুলের গহনা

চুলের জন্য বিভিন্ন ধরনের বাহারি খোপা পাওয়া যায়। ব্রাইডাল খোপা,নন ব্রাইডাল খোপা,বেনি আর খোপার কাটা,ফুলের তৈরি ক্লিপ,ক্রাউন,কাটা ক্লিপও পাওয়া যায়।
দাম?
চুলের খোপা ৫০০-১০০০ টাকা।চুলের কাটা ৩০-৮০ টাকা।ফুলের ক্লিপ ৫০-৮০/১০০ টাকা।ক্রাউন ২০০-৫০০ টাকা।

আর্টিফিশিয়াল ফুলের হার/মালা

হার

আর্টিফিশিয়াল ফুলের গলার মালা

বিয়ে তে মালা ছাড়া সাজ সম্পূর্ণ হয় না।আর্টিফিশিয়াল ফুল দিয়ে বড় ধরণের সীতা হার পাওয়া যায়, কন্ঠ হার,নেকলেস সবই তৈরি করা যায়, কিনতে পাওয়া যায়।
দাম?
শুধুমাত্র গলার হার ৪০০ টাকা থেকে ৬০০ টাকার ভিতর পাওয়া যাবে। আর সীতা হার ৫০০-১৫০০ টাকা।

দুল

কানের দুল

আর্টিফিশিয়াল ফুল দিয়ে বিভিন্ন ডিজাইনের দুল তৈরি করা যায়। কান টানা দিয়ে দুল,টপ সিস্টেম দুল,একটু বড় ধরনের দুল।
প্রাইসঃ১০০-৫০০ টাকা।

ফিঙ্গার রিং

দারুণ সব রিং আর্টিফিশিয়াল ফুল দিয়ে তৈরি করা হয়। এই রিং এডজাস্টাবল করা থাকে তাই যে কেউ পরতে পারে।
দামঃ৫০ টাকা থেকে শুরু করে ১০০/১৫০ টাকার ভিতর।

চুড়ি

আর্টিফিশিয়াল ফুল দিয়ে বিভিন্ন চুড়ি তৈরি করা হয়। বালা,কালিরা চুড়ি,নন ব্রাইডাল চুড়ি।কালিরা চুড়ি বর্তমানে মেয়েদের গায়ে হলুদের জন্য পছন্দের তালিকার উপরে।আবার চুড়ির সাথে এডজাস্ট করে আংটিও পাওয়া যায় বা তৈরি করা যায়।
দামঃনন ব্রাইডাল চুড়ির দাম ৪০০-৫০০ টাকা।আর কালিরা বা ব্রাইডাল চুড়ি ৮০০-১২০০/১৫০০ টাকা।

কোমর বিছা

গায়ে হলুদের শাড়ির সাথে কোমর বিছা খুবই মানান সই।আপনি যদি কোমর বিছা পরতে পছন্দ করেন তাহলে একটা কোমর বিছাও নিয়ে নিতে পারেন।কোমর বিছা বিভিন্ন ডিজাইনের পাবেন।পুঁথির সাথে ফুলের তৈরি কোমর বিছা আবার ফিতার সাথে ফুল,রেনু দিয়ে তৈরি কোমর বিছা। অনেকে লেয়ার করা কোমর বিছা পছন্দ করেন আবার অনেকে সিম্পল কোমর বিছা পছন্দ করেন।

কোমর বিছা

দাম? কোমর বিছার দামও ডিজাইনের উপর হয়।৪০০-৮০০/৯০০ টাকার ভিতর সুন্দর কোমর বিছা পাওয়া যাবে।

নথ
আর্টিফিশিয়াল ফুল দিয়ে নথও তৈরি করা হয়। নথের সাথে টানা ব্যবহার করা হয়।নথ টানা এক লেয়ার,দুই লেয়ার আবার তিন লেয়ারেও থাকে।যে যেমন পছন্দ করে তেমন নথ নেয়।
দামঃ১০০-২০০/৩০০ টাকার ভিতর সুন্দর আর গর্জিয়াস নথ পাওয়া যাবে।

হিজাব পিন /শাড়ির পিন

শাড়ির সাথে পিন তো অবশ্য ই দরকার আপনি চাইলে গহনার সাথে ম্যাচিং করে পিন বানিয়ে নিতে পারেন। আবার যদি শাড়ির সাথে হিজাব পরেন তাহলেও হিজাব পিন বানিয়ে নিতে পারেন।
দামঃহিজাব পিন গুলো কম প্রাইসের ভিতেরই পেয়ে যাবেন। কাঠ গোলাপের হিজাব পিন অনেক বেশি জনপ্রিয়। ২৫ টাকা থেকে ৫০/৬০ টাকার ভিতর চমৎকার সব হিজাব পিন পাবেন।

ব্রাইডাল পেন / নিকাহ পেন

বিয়ের কাবিনে সই করার জন্য এখন বিভিন্ন ধরনের ডিজাইনের পেন ব্যবহার করা হয় সময় টাকে সৃতি হিসেবে ছবির ফ্রেমে তুলে রাখার জন্য। আর্টিফেশিয়াল ফুল,রেনু,লেস দিয়ে দারুণ সব নিকাহ পেন তৈরি করা হয়।

ব্রাইডাল বা নিকাহ পেন

বর কনের জন্য আলাদা ভাবে পেন ডিজাইন করা হয়।কনের জন্য গোল্ডেন টাইপের বরের জন্য সিলভার কালারের পেন বেশি ব্যবহার করা হয়।
নিকাহ পেনের দাম ২৫০-৫০০ এর ভিতর।


ব্রাইডাল মিরর

কনে বর বিয়ের আসরে একে অপরের মুখ দেখার জন্য ব্রাইডাল মিরর ব্যবহার করা হয়।ব্রাইডাল মিররে নিজের জীবন সঙ্গী কে দেখে একজন আরেকজনের মনের ভাব প্রকাশ করে। এগুলো কেবলমাত্র সময়ের হাল ফ্যাশান।এই ব্রাইডাল মিরর গুলো আর্টিফেশিয়াল ফুল সহ বিভিন্ন পুঁথি, স্টন,ফিতা দিয়ে তৈরি করা হয়।
দামঃব্রাইডাল মিররের দাম ৫০০-১০০০ এর ভিতর।

ব্রাইডাল সেট

উপরে আর্টিফেশিয়াল ফুল দিয়ে তৈরি বিভিন্ন ধরনের গহনার পরিচয় দেওয়া হয়েছে। এবার আসি বিয়ের কনের ব্রাইডাল গহনা নিয়ে। গায়ে হলুদে বিয়ের কনের জন্য বিভিন্ন গহনা এক সাথে করে ব্রাইডাল সেটের ডালা সাজানো হয়।


ব্রাইডাল সেটে চুলের খোঁপা, কাটা,হার,শীতা হার,দুল, টিকলি,কালিরা চুড়ি,নথ,কোমর বিছা সব কিছুই থাকে।

দামঃব্রাইডাল গহনার দাম ১৫০০-৩০০০/৪০০০ এর ভিতর। তবে ফুলের পরিমাণ, ফুলের ক্যাটাগরি,গহনার ডিজাইন কেমন হবে তার উপর ভিত্তি করে গহনা গুলোর দাম নির্ধারণ করা হয়।

নন-ব্রাইডাল সেট

বিয়ের কনেই কেবল মাত্র ফুলের গহনা দিয়ে সাজেনা।কনের সাথে কনের বোন,ভাবি,বান্ধবী আত্নীয় সজনও ফুলের গহনা দিয়ে নিজেকে সাজায়।তারা মূলত হালকা ডিজাইনের বা হার,দুল,টিকলি,চুড়ি পরে থাকে।সিম্পল ভাবে বা কয়েকটি গহনা নিয়ে এই নন ব্রাইডাল সেট তৈরি করা হয়।

দামঃনন ব্রাইডাল সেটের দাম ২০০-১০০০ এর ভিতর পাওয়া যাবে। তবে যদি বেশি দামের ফুল দিয়ে গহনা তৈরি করতে চান তাহলে দাম আরো বাড়তে পারে।গহনার দাম ফুল,ডিজাইন, পরিশ্রমের উপর নির্ভর করে।

আর্টিফিশিয়াল ফুলের গহনার যত্ন

যে কোন জিনিস যত্নে না রাখলে ভালো থাকেনা।সোনার গহনাও যত্ন করে রাখতে হয়।আর্টিফিশিয়াল গহনার খুব বেশি ঝামেলা নিয়ে যত্ন করতে হয়না।গহনা ব্যবহার করার পর সেগুলো বাতাসে রেখে শুকিয়ে নিতে হবে যেনো কোন ঘাম না থাকে।

তারপর একটি বক্সে টিস্যু পেপারের উপর রেখে দিতে হবে।এটা যেহেতু আর্টিফিশিয়াল ফুল তাই গহনা গুলো যেনো চাপ না লাগে সেদিকে খেয়াল রাখতে হবে।কোনভাবে চাপ লাগলে টান লাগলে নষ্ট হতে পারে বা ছিঁড়ে যেতে পারে।

বর্তমানে আর্টিফিশিয়াল ফুলের গহনা কেবলমাত্র বিয়ের সময় ব্যবহারে সীমাবদ্ধ নেই।বিভিন্ন ধরনের প্রোগ্রামেও এই গহনা গুলো ব্যবহার করা হয়।

আপনারা যেকোন ধরনের আর্টিফিশিয়াল গহনা পেয়ে যাবেন Fashionable fabrics by reshmi পেজে।কম প্রাইসের ভিতর ব্রাইডাল গহনা, নন ব্রাইডাল গহনা সহ সব ধরনের গহনা.

  • ফুলের গহনা সেট
  • আর্টিফিশিয়াল ফুলের গহনা তৈরি
  • গায়ে হলুদের গহনার ডিজাইন
  • গায়ে হলুদের গহনার ছবি 
  • গায়ে হলুদের গহনার দাম
গায়ে হলুদের পর বিয়ে, বিয়ের পর বাসর, বাসরের পর বেবি। তাই না?
তো বিয়ের গহনার সাথে সাথে বেবিদের যত্ন নেওয়া লাগবে না?

ছোট ছোট বাচ্চাদের কিভাবে যত্ন নিবেন তার একটি বিস্তারিত প্রোডাক্ট লিস্ট আমরা পোস্ট করেছি। আশা করি অনেক মায়েদের জন্য উপকার হবে।
Next Post Previous Post